ঝলমলে ত্বকের জন্য ৭টি সেরা খাবার




ঝলমলে ত্বকের জন্য ৭টি সেরা খাবার




ত্বকের কোমলতা, উজ্জ্বলতা, সৌন্দর্য্যের জন্য শুধু নানাধরণের প্রসাধনী ব্যবহার এবং রূপচর্চাই নয় প্রয়োজন সঠিক খাবারও। ত্বককে সুস্থ রাখার জন্য কিছু পুষ্টি সম্মত খাবার খাওয়া উচিত যা প্রাকৃতিক ভাবে ত্বককের গভির থেকে ত্বককে উজ্জ্বল ও কোমলিয় করে তুলবে।
আসুন জেনে নেই এমন ৭টি খাবার যা ত্বকের উজ্জ্বলতা ও কোমলতা বৃদ্ধি করবে।

অন্য একটি পোস্ট পড়ুন টমেটো দিয়ে রূপচর্চা


গাজর

গাজরে প্রচুর পরিমাণে ভিটামিন মিনারেল থাকে যা সৌন্দর্য্য ধরে রাখতে সাহায্য করে। এটি ত্বককে সূর্যের কঠোর রশ্মি থেকে রক্ষা করে। গাজরে ভিটামিন সি রয়েছে যা শরীরে কোলাজেন উৎপাদনে সহায়তা করে যা চুলকানি রোধ করে এবং বার্ধক্যের প্রক্রিয়াটিকে বন্ধ করে দেয়।

গাজর 

কলা

কলা অ্যান্টি-অক্সিড্যান্ট ও ফটোকেমিকেল সমৃদ্ধ ত্বককে কোমল এবং হাইড্রেড করতে সহায়তা করে। এটির ফেসিয়াল মাস্ক ব্যবহারে কালো দাগ, বলি রেখা এবং ব্রন দূরে সাহায্য করে। এছাড়াও ত্বকের আদ্রতা বজায় রাখে।

অন্য একটি পোস্ট পড়ুন চুলের যত্নে পেঁয়াজ এবং তার ব্যবহার বিধি

বিটরুট

ভিটামিন ও খনিজে ভরপুর বিটরুট তাৎক্ষণিকভাবে ব্যবহারে আপনার রূপকে গোলাপীময় উজ্জ্বল করে তোলে। বিটে অ্যান্টি-এজিং ফর্মুলা থাকার ফলে এটির ফেসিয়াল মাস্ক ব্যবহারে ত্বক থেকে বার্ধক্যের ছাপ, ব্রন ও বলিরেখা দূর করে। এছাড়াও ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

বিটরুট 

কাঠবাদাম

ভিটামিন ই সমৃদ্ধ কাঠবাদাম ত্বকের স্বাস্থ্যের জন্য অত্যাবশ্যক। ত্বকের শুষ্কতা ও রুক্ষতা দূর করতে এটি বেশ কার্যকরী। ত্বকের উজ্জ্বলতা ও কোমলতা বৃদ্ধির জন্য কাঠবাদামের দুধ ব্যবহার করা হয়।




ডাবের পানি

ডাবের পানি ত্বকের যে কোন ধরনের দাগ দূর করে। এছাড়াও ত্বককে কোমল করে তোলে। এটি নিয়মিত ব্যবহারে ত্বকে উজ্জ্বলতা ও তারুণ্য ফিরে আসবে।

স্ট্রবেরি

স্ট্রবেরি ত্বকের মৃত কোষ থেকে মুক্তি পেতে সহায়তা করে। স্ট্রবেরিতে ভিটামিন সি উপস্থিতির কারণে কোলাজেন এর উৎপাদন বাড়িয়ে তোলে এবং বলি রেখা দুর করে।

স্ট্রবেরি 

কমলা

ভিটামিন সি সমৃদ্ধ কমলাতে রয়েছে অ্যান্টি-অক্সিড্যান্ট। কমলা ত্বকের জ্বালাপেড়া রোধ ও হ্রাস করতে সহায়তা করে।

অন্য একটি পোস্ট পড়ুন চুলের যত্নে ঘৃতকুমারীর ব্যবহার

লেখক/সম্পাদক: অবদানকারী পৃষ্ঠাটি দেখুন

লেখাটি আপনি ভিডিও আকারে দেখতে পারেন  ঝলমলে ত্বকের জন্য ৭টি সেরা খাবার



বিজ্ঞাপন 





আমাদের ফেসবুক পেইজ @NURStudioBD

আমাদের ইউটিউব চ্যানেল @Cooking,Health,&Beauty

মন্তব্য